২০ টাকায় মাস্ক বেচে ভাইরাল এ হকার

করোনাভাইরাস আতঙ্কে কয়েক গুন বাড়িয়ে দেওয়া হয়েছে মাস্কের দাম। দেখা দিয়েছে সরবরাহ সংকটও। অনেকে একসঙ্গে কিনে নিতে চান অনেকগুলো মাস্ক।







এসবের মধ্যে ব্রতিক্রম রাজধানীর এ হকার। তিনি ২০ টাকায় একটি মাস্ক বিক্রি করে ভাইরাল হয়েছেন ফেইসবুকে। শুধু তাই নয় একজনের কাছে একটির বেশি মাস্ক তিনি বিক্রি করেননি। তার এ আচরণ মুগ্ধ করেছে নেটিজেনদের। রাজধানীর গুলশান এলাকায় বুধবার এ ঘটনা ঘটে।







ফেইসবুকে সাখাওয়াত লিটন লেখেন-

‘স্যার মাস্ক মাত্র ২০ টাকা!

-বলো কি, আমাকে তাইলে ৫টা দাও। – না স্যার, একটার বেশী বেচিনা (সহজ- সরল উক্তি)







ছবির এই মানুষ টিও জীবিকার তাগিদে ব্যবসা করতেছে। কিন্তু তার এবং অন্যান্য দের মাঝে যেনো রাত-দিনের ফারাক। এতো এতো, স্বার্থপর মানুষ দেখতে দেখতে যখন অতিষ্ঠ হয়ে যাই, তখনই কিছু ভালো মানুষ-ও আছে যাদের কারণে, এখনো ভালোভাবে বাঁচার আশা দেখতে পারি আমরা।







ছবির ছেলেটিকে দেখেছিলাম আজ, গুলশান এর রাস্তায়, বাইকে বসেই দেখেছিলাম এই অসাধারণ মানুষটিকে। সিগন্যাল ছেড়ে দেওয়াতে, তার সাথে কথা বলা বা মাস্ক কেনা কোনোটাই হয়ে উঠেনি। ফেসবুক থেকেই তার ছবি টি পেলাম।







সব থেকে ভালো লাগার ব্যাপার ছিলো, তার ২০ টাকায় মাস্ক বিক্রয় করা, আর একজন কে একটি করেই মাস্ক দেয়া। মানুষের দ্বারা যদি করোনাভাইরাস নিয়ন্ত্রণ সম্ভব হয়, তবে এই মানুষ গুলোই পারবে। সংগৃহীত…’।







ওই যুবকের নাম জি কে কাজী বলে জানা গেছে ফেইসবুক সূত্রে। গুলশান-১ নম্বরের ডিসিসি মার্কেটের সামনে তিনি বুধবার (১১ মার্চ) মাস্ক বিক্রি করছিলেন বলেও জানা যায়।