এক বরের দুটি বউ, একই মন্ডপে সারলেন লাভ ম্যারেজ ও এরেঞ্জ ম্যারেজ

কথায় আছে একা রামে রক্ষে নেই, সুগ্রীব দোসর। কথাটি অক্ষরে অক্ষরে খেটে গেল মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বেতুলে। একই মণ্ডপে একটি যুবক দুটি যুবতীকে বিয়ে করে সাড়া ফেললেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই ভিডিওটি বেতুলের ঘোড়াডংগ্রী সলাইয়া গ্রামের। ২৯ শে জুন এক যুবক তার দুই স্ত্রীকে নিয়ে একটি মণ্ডপে সাত পাক বর বেশে ঘুরে ছিলেন। এই বিয়েতে বর-কনের পরিবারের পাশাপাশি গ্রামের মানুষও অংশ নিয়েছিলেন। এই প্রথম কোনও মণ্ডপে একটি বর ও দুই ব্ধুকে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে দেখা গেছে।

বর দু’জন কনের সাথে একসাথে সাত পাক ঘুরে ছিল এবং একসাথে বিবাহের সমস্ত অনুষ্ঠান সম্পন্ন করে। এই বিয়ের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। বলা হচ্ছে যে সলাইয়া গ্রামের আদিবাসী যুবক সন্দীপের সুনান্দার সাথে বিয়ে হয়েছিল, হোশঙ্গাবাদ জেলার এক যুবতী এবং ঘোড়াডংগ্রী কোয়ালারি গ্রামের আরেক যুবতী সাসিকালার সাথে।

যুবকটি ভোপালে আইটিআই পড়াশুনা করার সময় তার সানন্দার সাথে বন্ধুত্ব হয় হোশাবাদবাদ জেলার এক যুবতীর সাথে। এসময় পরিবারটি তার বিয়ে স্থির করেছিল কোয়েলারি গ্রামের যুবতীর সাথে। এরপরে বিয়ে নিয়ে বিতর্ক হয়।

স্থানীয়দের মতে, কেরিয়া গ্রামের যুবকরা দুটি মহিলাকে নিয়ে সাত পাক ঘুরেছিল। তিনটি পরিবার সমাজের প্রবীণ ব্যক্তিদের সাথে একত্রিত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই যুবকটির বিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল উভয় মহিলার সাথে যাদের বিয়ে হয়েছিল। ভিডিওটি প্রকাশের পরে, স্থানীয় প্রশাসনও পদক্ষেপ নেবে বলে জানা গিয়েছে।