গু’জব সৃষ্টিকারী পোস্টে লাইক-কমেন্ট করলেই আ’ইনানুগ ব্যবস্থা

বাংলাদেশ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদ্য দায়িত্ব নেয়া মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, ‘করোনা প’রিস্থি’তি নিয়ে গু’জব সৃষ্টির অ’পচে’ষ্টা চলছে।







কেউ ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে গু’জব সৃষ্টিকারী পোস্টে লাইক, কমেন্ট বা শেয়ার করলে তাকে আ’ইনের আওতায় আনা হবে।’ শুক্রবার (২২ মে) সকালে আসন্ন ঈদুল ফিতর ও চলমান করোনা প’রিস্থি’তি নিয়ে গৃহীত আ’ইনশৃঙ্খলা বিষয়ক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় তিনি একথা জানান।







ব্রিফিংয়ে তিনি বলেন, ‘করোনা প’রিস্থি’তি নিয়ে গু’জব সৃষ্টির অ’পচে’ষ্টা চলছে। কেউ ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে গু’জব সৃষ্টিকারী পোস্টে লাইক, কমেন্ট বা শেয়ার করলে তাকে আ’ইনের আওতায় আনা হবে। কোনো তথ্য যাচাই না করে অহেতুক শেয়ার দিয়ে নিজেকে বি’পদে ফেলবেন না।’







এসময় ঈদের দিন সবাইকে ঘরে থেকে ঈদ পালন করার আহ্বানও জানান তিনি। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে ঈদ জামাত নিশ্চিতে সারা দেশে র‍্যাবের ন’জরদা’রি থাকবে বলেও জানান ডিজি। যারা ঈদ ছুটি শেষে ঢাকায় আসবেন, তাদের একই সময় না এসে ভিন্ন ভিন্ন সময় ঢাকায় প্রবেশের অনুরোধ জানান র‍্যাব মহাপরিচালক।







ব্রিফিংয়ে র‍্যাব মহাপরিচালক জানান, ক’রোনা ম’হামা’রীর সময়ে বিভিন্ন অভিযানে ধ’র্ষ’ক ও ৩১ জন হ’ত্যাকারী, ৪৭ জন জ’ঙ্গি, ২ হাজার ৫০১ জন অ’পরা’ধী, ১ হাজার ৪৮৫ জন মা’দক ব্যবসায়ী ও ৮৯ জন অ’স্ত্রধা’রীকে গ্রে’ফতা’র করা হয়েছে। এছাড়া অ’স্ত্র তৈরির কারখানা ও ২ জন কারিগর, ১২৭টি অ’স্ত্র, ৩ হাজার ১শ ৪০ রাউন্ড গু’লি উ’দ্ধার করা হয়েছে।