ভারতে ঢু’কে’ছে ৪ জ*ঙ্গি*, সী*ম*ন্তে স*ত*র্ক*তা জা*রি

ভারতের মধ্যপ্রদেশে ঢুকে পড়েছে চার জঙ্গি। গুজরাট হয়েই তারা ভারতে ঢুকেছে বলে নিশ্চিত হওয়া গেছে। গোপন সূত্রে খবর পেয়ে এই খবর নিশ্চিত করেছেন গোয়েন্দা বিভাগ। নাশকতার আশঙ্কায় ইতোমধ্যেই হাই অ্যালার্ট জারি করা হয়েছে গুজরাটে। বন্ধ করে দেওয়া হয়েছে আন্তর্জাতিক সীমান্ত।

সীমান্ত জুড়ে তল্লাশি অভিযান চালানো হচ্ছে। এমনকি সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে। গোয়েন্দা তথ্য পাওয়ার পরই মধ্যপ্রদেশ-গুজরাট সীমান্তে অবস্থিত খাংগেলা চেকপোস্টে প্রত্যেক গাড়িতে তল্লাশি চালাচ্ছে রাজ্য পুলিশ এবং স্টেট রিজার্ভ পুলিশের সশস্ত্র বাহিনী।

ঝাবুয়া জেলার সীমান্ত লাগোয়া এলাকাতে চলছে ব্যাপক তল্লাশি। আফগান জঙ্গিদের উপস্থিতির কথা জানতে পেরে চূড়ান্ত সতর্কতা জারি করেছে গুজরাট পুলিশ। সন্দেহভাজন জঙ্গিদের স্কেচও প্রকাশ করা হয়েছে। জঙ্গিরা আফগানিস্তানের কুনার প্রদেশের বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

জম্মু-কাশ্মীরের ওপর থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর থেকেই জঙ্গিরা ভারতে ঢোকার চেষ্টা করছে। কিন্তু জম্মু-কাশ্মীর সীমান্তে কড়া নিরাপত্তা থাকায় তা সম্ভব হয়নি। তাই বিকল্প পথ হিসাবে মধ্যপ্রদেশ-গুজরাট সীমান্তকে বেছে নেওয়া হয়েছে বলে মনে করছেন গোয়েন্দা কর্মকর্তারা।