প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুদিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

আগামী ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবাষির্কী। এ উপলক্ষে দুই দিনের কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি।

সোমবার (১৯ আগস্ট) নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা অনুষ্ঠিত হয়। সভা শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর দিন ১ সেপ্টেম্বর ঢাকায় র‌্যালি করা হবে। সারাদেশে জেলা-মহানগর ও উপজেলায়ও এ কর্মসূচি পালন করা হবে। পরদিন কেন্দ্রের আয়োজনে ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হবে আলোচনা সভা।

এসময় মির্জা ফখরুল বলেন, দলের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘অন্যায়ভাবে আটকে রাখার’ বিষয়টিও সামনে আনতে চান তারা। তার আশু মুক্তি দাবিটি জোরালো করতে চান তিনি।

কর্মসূচির বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সকালে দলের কেন্দ্রীয় ও চেয়ারপারসনের কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

সকাল ১০টায় শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করা হবে। দিবসটি উপলক্ষে পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশ এবং বিভিন্ন অঙ্গ সংগঠন আলোচনা সভার আয়োজন করবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন-নবী খান সোহেল; সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মাহবুবের রহমান শামীম, বিলকিস জাহান শিরিন, সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, ডা. সাখওয়াত হাসান জীবন; প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।